বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পর্কে সংবাদ প্রতিবেদন। - আস্ক পড়ুয়া
0 পছন্দ 0 জনের অপছন্দ
365 বার প্রদর্শিত
"বাংলা ২য়" বিভাগে করেছেন (1.8k পয়েন্ট)
                       

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1.8k পয়েন্ট)
সম্পাদিত করেছেন
                   শিমুলতলী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা 
নিজস্ব প্রতিবেদক, কাজল, প্রথম আলো, রামকৃষ্ণ মিশন রোড, ঢাকা। গত ১৮ জানুয়ারি ২০২১ (সোমবার) শিমুলতলী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। ক্রীড়ানুষ্ঠানটি সফল করার জন্য ক্রীড়া শিক্ষকসহ সবাই যে নিরলস প্রচেষ্টা চালিয়েছেন তা প্রশংসনীয়।
বার্ষিক ক্রীড়া উপলক্ষ্যে মাঠের একপ্রান্তে একটি স্টেজ তৈরি করা হয়েছিল। স্টেজ ও মাঠ বেলুন, কাগজের ফুল, রিবন ইত্যাদি দিয়ে সুন্দরভাবে সাজানো হয়েছিল। স্টেজ ও মাঠের এই সজ্জা সুধীবৃন্দের দৃষ্টি কেড়ে নিয়েছিল। 
সকাল ৯ঘটিকায় প্রধান অথিতি রাশেদ খান মেনন বিদ্যালয় প্রাঙ্গনে উপস্থিত হলে ফিতা কাটা, পায়রা ও বেলুন উড়ানো, স্কাউটদের কুচকাওয়াজ প্রদর্শন এবং সর্বশেষে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে তাঁকে সম্মান ও স্বাগত জানানোর আনুষ্ঠানিকতা শেষ হয়। এরপর তিনি আসনগ্রহণ করেন এবং সংক্ষিপ্ত স্বাগত বক্তব্যের মাধ্য়মে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 
সকাল ১০টায় মূল অনুষ্ঠান শুরু হয়। এবারের প্রতিযোগিতা বিষয়গুলো বৈচিত্র্যপূর্ণ ছিল। শিক্ষার্থীদের জন্য ৫০মিটার থেকে শুরু ১০০মিটার পর্যন্ত কয়েকটি দৌড়, চকলেট দৌড়, বিস্কুট দৌড়, দীর্ঘ লাফ, উচ্চ লাফ, দড়ি লাফ, গোলক নিক্ষেপ্সহ আরো বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এছাড়া ছিল 'যেমন খুশি তেমন সাজো' যা ছিল প্রতিযোগিতার মূল আকর্ষণ। 
প্রতিযোগিতা শেষ হওয়ার পর প্রধান শিক্ষক, সহকারি প্রধান শিক্ষক এবং অতিথিবৃন্দ তাঁদের বক্তব্য উপস্থাপন করেন। তাঁরা প্রত্যেকেই তাঁদের বক্তব্যে ক্রীড়ার সুফলের দিকটি সুন্দরভাবে উপস্থাপন করেন। তাঁদের বক্তৃতা শেষে একজন শিক্ষক এই অনুষ্ঠানের জন্য স্টেজ ও মাঠ সাজানো, পুরস্কার ও অন্যান্য জিনিস ক্রয় বাবদ মোট খরচের চার্টটি সবার সামনে তুলে ধরেন যা থেকে জানা যায় যে এই অনুষ্ঠান বাবদ স্কুল কর্তৃপক্ষের মোট ৩ লক্ষ ১৮ হাজার টাকা মাত্র খরচ হয়েছে যা স্কুলের ফান্ড থেকে নেওয়া হয়েছে। 
এরপর শুরু হয় পুরস্কার বিতরণী পর্ব। এসময় প্রধান অতিথি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। 'যেমন খুশি তেমন সাজো'তে নিখুঁত ছদ্মবেশ, অসাধারণ বিষয়বস্তু ও অতুলনীয় অভিনয় দক্ষতার কারণে তাকে বিশেষ পুরস্কার, মেডেল ও সনদ দেওয়া হয়। আর দৌড় প্রতিযোগিতায় প্রথম হয় রহিমা, দ্বিতীয় হয় সালমা এবং তৃতীয় হয় সখিনা। প্রায় ৪০জন শিক্ষার্থীকে তাদের কৃতিত্বের জন্য পুরস্কৃত করা হয়। সবশেষে সহকারি প্রধান শিক্ষক তার ছোট বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের ইতি ঘোষণা করেন। 
ক্রীড়া প্রতিযোগিতা ও প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী দুইটি পর্বই ছিল অত্যন্ত সুবিন্যস্ত। এরপরও অভিভাবকদের আসন ব্যবস্থার অপ্রতুলতার কারণে অনেককে দাঁড়িয়ে অনুষ্ঠান উপভোগ করতে দেখা গেছে। এরপরও এবারের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান বিদ্যালয়টির গৌরব বৃদ্ধিতে নতুন মাত্রা যোগ করতে সক্ষম হয়েছে একথা নির্দ্বিধায় বলা যায়। 

প্রতিবেদনের শিরোনাম: শিমুলতলী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। 
প্রতিবেদকের নাম ও ঠিকানা: কাজল, নিজস্ব প্রতিবেদক, প্রথম আলো, রামকৃষ্ণ মিশন রোড, ঢাকা। 
প্রতিবেদন তৈরির স্থান: শিমুলতলী উচ্চ বিদ্যালয় 
প্রতিবেদন তৈরির তারিখ: ১৯ জানুয়ারি, ২০২১

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 পছন্দ 0 জনের অপছন্দ
1 উত্তর 9.8k বার প্রদর্শিত
0 পছন্দ 0 জনের অপছন্দ
1 উত্তর 2.3k বার প্রদর্শিত
03 জুলাই 2021 "বাংলা ২য়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nijhum (1.8k পয়েন্ট)
0 পছন্দ 0 জনের অপছন্দ
1 উত্তর 1.7k বার প্রদর্শিত
0 পছন্দ 0 জনের অপছন্দ
1 উত্তর 86 বার প্রদর্শিত
02 অগাস্ট "বাংলা ২য়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nijhum (1.8k পয়েন্ট)
0 পছন্দ 0 জনের অপছন্দ
1 উত্তর 18 বার প্রদর্শিত
23 জুলাই "বাংলা ২য়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nijhum (1.8k পয়েন্ট)
"আস্ক পড়ুয়ায় স্বাগতম" আস্কপড়ুয়া একটি জ্ঞানমূলক ওয়েবসাইট।এর মূল উদ্দেশ্য হচ্ছে জ্ঞানের আলোকে ছড়িয়ে দেওয়া।এই কমিউনিটি তে যারা যুক্ত তারা জ্ঞানার্জনে উন্মুখ।যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য প্রদানে পড়ুয়া বোর্ড সহযোগিতা প্রদানে তৎপর।

1.2k টি প্রশ্ন

1.6k টি উত্তর

1.4k টি মন্তব্য

1.2k জন সদস্য

...