ওয়েবসাইট বানাব কীভাবে? - আস্ক পড়ুয়া
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
153 বার প্রদর্শিত
"ইন্টারনেট" বিভাগে করেছেন (404 পয়েন্ট)
পূনঃরায় খোলা

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (155 পয়েন্ট)

একটি ওয়েবসাইট তৈরি করার নিয়ম খুঁজছেন, তাহলে WordPress.com আপনার জন্য সেরা প্রমাণিত হোতে পারে। আপনার সবচে প্রথমে, নিজের একটি WordPress account তৈরি করতে হবে।


একাউন্ট তৈরি করার পর আপনি আপনার ওয়েবসাইট বানানোর জন্য একটি অনলাইন সফটওয়্যার পেয়েযাবেন। এটাকে ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড (WordPress Dashboard) বলা হয়।


অনেক রকমের টেমপ্লেট (template) থেকে যেকোনো একটি টেম্পলেট বা website design আপনি বেঁচে নিতে পারবেন। এখানে আপনারা হাজার হাজার রকমের ওয়েবসাইট ডিসাইন (design) বা থিম (theme) পাবেন। আপনি যেরকম ওয়েবসাইট তৈরি করতে চান, সেই হিসাবে একটি template বা theme বেঁচে নিতে পারবেন।


WordPress dashboard এর বাম দিকে সব রকমের অপসন দেয়া থাকবে, যেগুলি ব্যবহার কোরে আপনারা অনেক সহজে নিজের ওয়েবসাইট ডিসাইন, কাস্টোমাইজ, এডিট, আর্টিকেল লেখা, পেজ অ্যাড করা এবং অনেক কিছু অপসন ব্যবহার করতে পারবেন।

WordPress.com এ আপনি ফ্রীতেই একটি সাইট চির জীবনের জন্য বানিয়ে ব্যবহার করতে পারবেন। কিন্তু, আপনি যদি নিজের সাইটে একটি প্রিমিয়াম ডোমেইন (premium domain) যেমন। com, .in বা। info ব্যবহার করতে চান, তাহলে সেটা ফ্রি প্লানে সম্ভব হবেনা। তখন আপনার Rs.২৫০ টাকা মাসে দিতে হবে। অধিক জানার জন্য WordPress plans & pricing এর বিষয়ে পড়ুন।


ওয়ার্ডপ্রেস ব্যবহার কোরে অনেকেই নিজের ব্যাবসার জন্য এবং পার্সোনাল ভাবে নিজেদের professional website বানান। এ নতুন ওয়েবসাইট খোলার অনেক সহজ, ভালো, প্রফেশনাল এবং আধুনিক উপায়।


সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 পছন্দ 0 জনের অপছন্দ
2 টি উত্তর 480 বার প্রদর্শিত
0 পছন্দ 0 জনের অপছন্দ
1 উত্তর 245 বার প্রদর্শিত
0 পছন্দ 0 জনের অপছন্দ
3 টি উত্তর 447 বার প্রদর্শিত
0 পছন্দ 0 জনের অপছন্দ
0 টি উত্তর 53 বার প্রদর্শিত
19 ডিসেম্বর 2022 "বাংলা ১ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন ইতি আকতার (11 পয়েন্ট)
0 পছন্দ 0 জনের অপছন্দ
1 উত্তর 133 বার প্রদর্শিত
03 জুলাই 2020 "পড়ুয়া বোর্ড" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tanveer (53 পয়েন্ট)
"আস্ক পড়ুয়ায় স্বাগতম" আস্কপড়ুয়া একটি জ্ঞানমূলক ওয়েবসাইট।এর মূল উদ্দেশ্য হচ্ছে জ্ঞানের আলোকে ছড়িয়ে দেওয়া।এই কমিউনিটি তে যারা যুক্ত তারা জ্ঞানার্জনে উন্মুখ।যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য প্রদানে পড়ুয়া বোর্ড সহযোগিতা প্রদানে তৎপর।

1.4k টি প্রশ্ন

1.7k টি উত্তর

1.4k টি মন্তব্য

3.1k জন সদস্য

...